১৩ অক্টোবর (রবিবার) ঢাবি খ-ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীন স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বছর ‘খ’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ২৩.৭২ শতাংশ।
ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ১৮৫৮১ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১০১৮৮ জন পরীক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছেন ৩২ হাজর সাতশত ৬৬ জন। এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮ জন।

১৩ অক্টোবর দুপুর একটার সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে (কক্ষ নং-২১৪) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত হয়ে এই ফলাফল প্রকাশ করেন। প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২১ সেপ্টেম্বর। সে হিসেবে পরীক্ষার পর প্রায় তিন সপ্তাহ পার হয়েছে।

যেভাবে ফলাফল জানা যাবে:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষ ভর্তির ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফলাফল জানা যাবে। এছাড়াও যে কোন মোবাইল ফোনের ম্যাসেস অপশনে গিয়ে DU KHA Roll (লিখে) ১৬৩২১ নাম্বারে সেন্ড করলে ফিরতি এসএমএসে ফলাফল, সাক্ষাৎকারের তারিখ ইত্যাদি জানা যাবে।

আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষায় কোন বিষয়ে কতটি আসন সংখ্যা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here