‘বাংলাদেশ কমিউনিটি অফ লাইবেরিয়া’ এর নতুন কমিটি গঠন

124
বাংলাদেশ কমিউনিটি অফ লাইবেরিয়া

৩০শে মার্চ ২০১৯, শনিবার সন্ধায় লাইবেরিয়ায় অবস্থিত ‘বাংলাদেশ কমিউনিটি অফ লাইবেরিয়া’ এর নতুন কমিটি ঘোষণা এবং স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান কমিউনিটির অস্থায়ী কার্যালয় সিংকর২১, হোটেল- ৭১ এর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠামালার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে  শুরু হয়। সাবেক সহ-সভাপতি মরহুম রাকিবুল আলম স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সাবেক সভাপতি জনাব মাহবুব সরদারের শুভেচ্ছা বক্তব্যের পর যথাক্রমে বক্তব্য রাখেন, নতুন কমিটির সভাপতি জনাব মোঃ জাহাঙ্গীর আলম, শ্রদ্ধেয় কামরুল ইসলাম,বাবু মৃত্যুন্জয় প্রমুখ।

অনুষ্ঠানে সাবেক অর্থ সম্পাদক জনাব মোঃ রাজিবুল্লাহ খান বিগত দিনের সকল হিসাব দাখিল করেন। অনুষ্ঠানের এক পর্যায়ে কমিটির নির্বাচন কমিশনের পক্ষে রিপন খান নতুন কমিটির ঘোষণা করেন।

সাবেক সভাপতি মাহাবুব সরদার বলেন, লাইবেরিয়াতে বসবাসরত সকল বাংলাদেশী নাগরিক কে একতাবদ্ধ হয়ে মিলে মিশে এগিয়ে যেতে হবে। আমরা একে অপরের নিয়ামক, আসুন সকলে মিলে লাইবেরিয়াতে একটি সুন্দর বাংলাদেশ উপহার দেই। আমরাই বাংলাদেশের পতাকা। আমরাই বাংলাদেশের এম্বাসাডর।

বর্তমান কমিউনিটি সভাপতি জাহাঙ্গীর আলম বলেন,” আমরা বাংলাদেশী সকলে ভাই ভাই, সকলে মিলে নতুন দিনে নতুন আলোয় উদ্ভাসিত হয়ে সমবেত হই, বিদেশের মাটিতে কারো কোন সমস্যা হলে কমিটি তার সাধ্যমত সহযোগীতার চেস্টা করে পাশে থাকবে, ভরসা রাখুন কমিউনিটি তে।

বাংলাদেশ কমিউনিটি অফ লাইবেরিয়াএছাড়াও বক্তারা সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশনা করেন, রাসেল, মাহবুব, ইমন, কাউসার আহম্মেদ হীরা, আক্তারুজ্জামান, আবুল কালাম আজাদ এবং মিসেস বাবু মৃত্যুন্জয়। কবিতা পাঠ করে ছোট্ট অমিক। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন মিস্টভাষি জনাব এহসান কবির সেহাগ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন শহিদুল ইসলাম।

‘বাংলাদেশ কমিউনিটি অফ লাইবেরিয়া’ নতুন কমিটির সদস্যবৃন্দ:

প্রধান উপদেস্টাঃ জনাব মোঃ মাহাবুব সরদার
সভাপতিঃ মেঃ জাহাঙ্গীর আলম
সহ- সভাপতিঃ রিয়াজ কবির
আজিজুল হাওলাদার
আবুল কালাম আজাদ
সাধারন সম্পাদকঃ কামরুজ্জামান সোহাগ
সহ- সাধারন সম্পাদকঃ এহসান কবির সোহাগ
শ্যমল কুমার মজুমদার
আনোয়ার হোসেন শিমুল
সাংগঠনিক সম্পাদকঃ রবিউল আলম রুবেল
সহ-সাংগঠনিক সম্পাদকঃরাকিবুল ইসলাম
কাউসার আহমেদ হীরা
আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকঃ মোঃ রাসেল খান
দপ্তর সম্পাদকঃ কে,জি,এম ফয়েজুদ্দিন মাফী
সহ-দপ্তর সম্পাদকঃ আরিফুল ইসলাম সোহেল
অর্থ সম্পাদকঃ মোঃ রাজিবুল্লাহ খান
সহ- অর্থ সম্পাদকঃ মোঃ জসিম উদ্দিন
প্রচার সম্পাদকঃ এস,এম কবির আহমদ
ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকঃ মোঃ শহিদুল ইসলাম
সহ- ক্রীড়া সম্পাদকঃ মোঃ সেলিম হোসেন
স্বাস্থ্য বিষয়ক সম্পাদকঃ মোঃ আশিক খান
ধর্ম বিষয়ক সম্পাদকঃ আবু দারদা নিভেল( ইসলাম)
লিটন কুমার দাস( হিন্দু)
নারী বিষয়ক সম্পাদিকাঃ অনু খন্দকার
নির্বাহী কমিটির সদস্যঃ
মোঃ শাহাদাত হোসেন
রিপন খান
তৌহিদ ইসলাম
ইমরান খান
আকতার হোসেন
সাইফুল ইসলাম
রুবেল খান এবং
সোহেল চৌধুরী।