ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদের জন্যে ‘ক’ এবং চারুকলা অনুষদের ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে আজ ২০ অক্টোবর। ‘ক’ ইউনিটে এবার  ১৭৯৫ আসনের বিপরীতে ৮৮ হাজার ৯৯৬ জন শিক্ষার্থী আবেদন করেন। ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। তাদের মধ্যে নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ২৫ হাজার ৯২৭ আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাস করেছেন ১১ হাজার ২০৭ জন শিক্ষার্থী। পাশের হার ১৩ দশমিক ০৫ শতাংশ।
‘চ’ ইউনিটে সমন্বিত পাশের সংখ্যা ৩৪৩ জন। পাশের হার ২ দশমিক ৫০ শতাংশ। ‘ক’ ও ‘চ” ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিটি শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে।

এসএমএসে ফলাফল জানার জন্য ‘ক’ ইউনিটের পরিক্ষার্থীদের যেকোনো মোবাইল অপারেটরের  ফোন থেকে DU KA <roll no> লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে পরীক্ষার ফল জানতে পারবেন। উত্তীর্ণ ক ইউনিটের শিক্ষার্থীদেরকে আগামী ২২ অক্টোবর থেকে ৭ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

এসএমএসে ফলাফল জানার জন্য চ ইউনিটের পরিক্ষার্থীদের যে কোন মোবাইল অপারেটরের ফোন থেকে DU CHA <roll no> লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে পরীক্ষার ফল জানতে পারবেন। উত্তীর্ণ চ ইউনিটের শিক্ষার্থীদেরকে আগামী ২১ অক্টোবর ২০১৯ হতে ২৭ অক্টোবর ২০১৯ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত এবং বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০১৯-২০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here